• শিরোনাম

    পরস্পরের মধ্যকার সংস্পর্শ আরও হ্রাস করার আহ্বান

    | ১৩ এপ্রিল ২০২০ | ৬:১৪ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 305 বার

    পরস্পরের মধ্যকার সংস্পর্শ আরও হ্রাস করার আহ্বান

    জাপানের করোনাভাইরাস বিষয়ক পদক্ষেপের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী, এই ভাইরাসের প্রাদুর্ভাব রোধের লক্ষ্যে সামাজিক সংস্পর্শ ৮০ শতাংশ পর্যন্ত হ্রাস করতে আরও পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছেন।

    রবিবার এনএইচকে’র একটি অনুষ্ঠানে অর্থনৈতিক পুনরুজ্জীবন বিষয়ক মন্ত্রী নিশিমুরা ইয়াসুতোশি, জরুরি অবস্থা ঘোষিত জেলাগুলোতে কম সংখ্যক লোকজন বাড়ির বাইরে যাচ্ছেন বলে জানান।



    তিনি, ট্রেনের যাত্রী এবং মুঠোফোনের মাধ্যমে লোকজনের অবস্থান চিহ্নিতকরণ বিষয়ক তথ্য থেকে লোকজনের চলাচল ৬০ থেকে ৭০ শতাংশ হ্রাস পেয়েছে বলে জানান। তিনি, ৮০ শতাংশের লক্ষ্যার্জনের জন্য আরও সহযোগিতা করতে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানগুলোর প্রতি আহ্বান জানান।

    নিশিমুরা, বিশেষ করে বিনোদন এলাকাগুলোসহ বাড়ির বাইরে যাওয়া পরিহার করতে লোকজনের প্রতি জোর আহ্বান জানান।

    জাপানের ব্যবসায়ী সমিতিগুলোর ফেডারেশন কেইদানরেনের চেয়ারম্যান নাকানিশি হিরোয়াকি’ও একই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

    নাকানিশি, সরকারের গৃহীত অর্থনৈতিক থোক নিয়ে গভীরভাবে আলোচনার পাশাপাশি বর্তমান পরিস্থিতি কতদিন অব্যাহত থাকে সেদিকে ঘনিষ্ঠ নজর রেখে যাওয়ার প্রয়োজন রয়েছে বলে উল্লেখ করেন।

    তিনি, রাষ্ট্রের দীর্ঘ ও মাঝারি মেয়াদে অনেকগুলো চ্যালেঞ্জ মোকাবিলার জন্য প্রস্তুত থাকার প্রয়োজন রয়েছে বলে জানান। তিনি, জাপান এই ভাইরাস নিয়ন্ত্রণে সফল হলেও তখন অন্যান্য দেশ সমস্যার মুখে থাকার সম্ভাবনা থাকতে পারে বলে সতর্ক করে দেন।

    জাপান চিকিৎসক সমিতির প্রেসিডেন্ট ইয়োকোকুরা ইয়োশিতাকে, করোনাভাইরাসের বিস্ফোরণমূলক প্রাদুর্ভাবের উচ্চ ঝুঁকি বিরাজমান রয়েছে বলে সতর্কতা উচ্চারণ করেন।

    ইয়োকোকুরা, আরও বেশী সংখ্যক লোকজনের পরীক্ষা করতে হবে বলে জানান।

    তিনি, পিসিআর পরীক্ষার সময় রোগীদের কাশি দেয়ার প্রবণতা থাকায় চিকিৎসা কর্মীদের সংক্রমণের ঝুঁকির মুখে থাকার বিষয় উল্লেখ করেন।

    তিনি, অগ্রভাগে কাজ করে চলা চিকিৎসা কর্মীদের কাছ থেকে আরও বক্তিগত সুরক্ষামূলক সামগ্রী সরবরাহের আহ্বান বৃদ্ধি পেয়ে চলেছে বলেও উল্লেখ করেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ২৪ জুন ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে দশদিক