• শিরোনাম

    পাঁচটি জেলায় আগে জরুরি অবস্থা শেষ হতে পারে

    | ২৬ ফেব্রুয়ারি ২০২১ | ১২:১০ অপরাহ্ণ | পড়া হয়েছে 103 বার

    পাঁচটি জেলায় আগে জরুরি অবস্থা শেষ হতে পারে

    জাপান সরকার করোনাভাইরাস নিয়ে আরোপিত জরুরি অবস্থা দেশের মধ্য ও পশ্চিমাঞ্চলের পাঁচটি জেলা থেকে পরিকল্পিত সময়ের আগে তুলে নেয়া বিবেচনা করে দেখছে।

    টোকিও, ওসাকা এবং অন্য আটটি জেলা জরুরি অবস্থার আওতায় পড়ছে। মার্চ মাসের ৭ তারিখে মেয়াদ শেষ হয়ে যাওয়ার কথা।



    ওসাকা, হিওগো, কিওতো, আইচি এবং ফুকুওকা জেলা জরুরি অবস্থা ঘোষণা শেষ হওয়ার তারিখ এগিয়ে আনার জন্য কেন্দ্রীয় সরকারের প্রতি অনুরোধ জানাচ্ছে।

    এর জবাবে প্রধানমন্ত্রী সুগা ইয়োশিহিদে সংশ্লিষ্ট মন্ত্রীদের সাথে বুধবার এ বিষয়ে কথা বলেন। তিনি সাংবাদিকদের বলেছেন সংক্রামক রোগ বিশেষজ্ঞরা অন্তর্ভুক্ত থাকা একটি উপদেষ্টা প্যানেলের মতামত শোনার পর শুক্রবার তিনি সিদ্ধান্ত গ্রহণ করবেন।

    সরকারের ভেতরে কিছু কর্মকর্তা পশ্চিম জাপানের ওসাকা, হিওগো ও কিওতো এবং সেই সঙ্গে দেশের মধ্যাঞ্চলের আইচি ও গিফু থেকে ঘোষণা দ্রুত তুলে নেয়ার বিষয়ে ইতিবাচক মনোভাব পোষণ করছেন। তবে তারা বলছেন ফুকুওকার বেলায় হাসপাতালে শয্যার সহজলভ্যতা ও অন্যান্য উপাদান বিবেচনা করে দেখা দরকার।

    নির্ধারিত সময়ে জরুরি অবস্থা যেন তুলে নেয়া যায় সরকার সেজন্য টোকিও এবং প্রতিবেশী জেলা সাইতামা, চিবা ও কানাগাওয়ার জনগণের প্রতি প্রয়োজন ছাড়া বাইরে না যাওয়ার মত সংক্রমণ সামাল দেয়ার বিভিন্ন পদক্ষেপ অব্যাহত রাখার আহ্বান জানানোর পরিকল্পনা করছে।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে দশদিক