• শিরোনাম

    পাকিস্তানিদের ভারত ছাড়তে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

    | ১৯ ফেব্রুয়ারি ২০১৯ | ৭:৫২ অপরাহ্ণ | পড়া হয়েছে 247 বার

    পাকিস্তানিদের ভারত ছাড়তে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

    ভারত সফররত পাকিস্তানি নাগরিকদের ৪৮ ঘণ্টার মধ্যে দেশে ফিরে যাওয়ার জন্য সময়সীমা বেধে দিয়েছে রাজস্থান কর্তৃপক্ষ। রাজস্থান সরকারের এই আল্টিমেটামে বহু পাকিস্তানি নাগরিক জটিলতার মুখে পড়েছে।

    ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের পুলওয়ামা জেলায় গত ১৪ ফেব্রুয়ারি ভারতের সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সেস বা সিআরপিএফ’র ৪৪ সদস্য নিহত হয়। এ ঘটনার জন্য ভারত প্রতিবেশী পাকিস্তানকে দোষারোপ করে। কিন্তু পাকিস্তান সে দায় অস্বীকার করেছে। এ নিয়ে দু দেশের মধ্যে যখন মারাত্মক উত্তেজনা চলছে তখন রাজস্থান সরকার পাকিস্তানি নাগরিকদেরকে দেশ ছাড়ার সময়সীমা বেধে দিল।



    পাকিস্তানের ইংরেজি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, সফররত কয়েকটি পাকিস্তানি ও কাশ্মিরি পরিবারের সদস্যরা হয়রানি এবং হামলার মুখে পড়ার পর রাজস্থানের একজন স্থানীয় ম্যাজিস্ট্রেট এ সময়সীমা বেধে দিয়েছেন।

    রাজস্থানের ম্যাজিস্ট্রেটের সিদ্ধান্ত বহাল থাকলে পাকিস্তানের বহু সংখ্যক লোকের জন্য তা সমস্যার কারণ হয়ে যাবে। কারণ মার্চ মাসে খাজা মঈনুদ্দিন চিশতি (রহ)’র মাজারে উরস অনুষ্ঠিত হবে। ওই অনুষ্ঠানে পাকিস্তান থেকে হাজার হাজার মুসলমান অংশ নিতে আসেন। কয়েকটি সূত্রের বরাত দিয়ে এক্সপ্রেস ট্রিবিউন বলেছে, ভারতের কেন্দ্রীয় সরকারও উরসে অংশ নিতে আগ্রহী পাকিস্তানি নাগরিকদের ভিসা ইস্যু করছে না। আগামী ৭ ও ৮ মার্চ ওই উরস অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।#

    পার্সটুডে

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    ২৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে দশদিক