• শিরোনাম

    প্রধান অনুষ্ঠানগুলোতে দর্শক সংখ্যা হ্রাস করবে জাপান

    | ১২ নভেম্বর ২০২০ | ১০:২৭ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 106 বার

    প্রধান অনুষ্ঠানগুলোতে দর্শক সংখ্যা হ্রাস করবে জাপান

    এনএইচকে জানতে পেরেছে যে জাপান সরকার করোনাভাইরাস সংক্রমণ প্রতিহত করায় সাহায্য করতে ফেব্রুয়ারি মাসের শেষ পর্যন্ত প্রধান অনুষ্ঠানগুলোতে দর্শক সংখ্যার উপর সীমাবদ্ধতা আরোপের পরিকল্পনা করছে।

    চলতি মাসে শেষ হতে যাওয়া সামাজিক দূরত্ব রক্ষা পদক্ষেপ বজায় রাখার ব্যবস্থা সরকার এখন করছে। যথাযথ পদক্ষেপ গ্রহণ না করা হলে করোনাভাইরাস সংক্রমণের ঘটনা বৃদ্ধি পেতে পারে বলে একটি বিশেষজ্ঞ প্যানেলের কাছ থেকে পাওয়া জরুরি বার্তার জবাবে এই উদ্যোগ নেয়া হয়।



    যেসব স্টেডিয়াম ও ভেন্যু ১০ হাজারের বেশি লোকজনের জন্য জায়গা করে দিতে পারে, পূর্ণ সামর্থ্যের অর্ধেক সংখ্যক পর্যন্ত দর্শক গ্রহণের অনুমতি সেগুলোকে দেয়া হয়েছে। সরকার এদিকে সংক্রমণ ঝুঁকি কম প্রমাণিত হলে একক ঘটনার আলোকে সীমাবদ্ধতা সহজ করে নেয়ার পরিকল্পনা করছে।

    সিনেমা দেখতে যাওয়া দর্শকরা যেখানে হালকা খাবার গ্রহণ করে থাকে, সেসব সিনেমা হল বর্তমানে মোট আসনের অর্ধেক পূরণ করে নিতে পারে। তবে ঝুঁকি কম হলে সবগুলো আসন পূরণ করে নেয়ার অনুমতি এদের দেয়া হবে।

    একই সাথে নববর্ষের ছুটির সময় লোকজন বৌদ্ধ ও শিন্তো মন্দিরে যাওয়ার সময় তারা যেন অবশ্যই মাস্ক পরে নেন, সেরকম অনুরোধ জানানোও সরকার বিবেচনা করে দেখছে।

    এসব বিষয় নিয়ে আলোচনা করার জন্য বৃহস্পতিবার সরকার বিশেষজ্ঞ প্যানেলের একটি বৈঠক ডাকবে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে দশদিক