• শিরোনাম

    বনানী অগ্নিকাণ্ডে এ পর্যন্ত ১৯ জনের মৃত্যু

    | ২৮ মার্চ ২০১৯ | ১০:৫২ অপরাহ্ণ | পড়া হয়েছে 88 বার

    বনানী অগ্নিকাণ্ডে এ পর্যন্ত ১৯ জনের মৃত্যু

    রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে লাগা ভয়াবহ আগুনের ঘটনায় এখন পর্যন্ত ১৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এই ঘটনায় আহত হয়েছেন অন্তত ৭৩ জন।

    উদ্ধার হওয়াদের মধ্যে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে কমপক্ষে ৩৯ জন এবং ইউনাইটেড হাসপাতালে ২৩ জনকে ভর্তি করা হয়েছে। ফায়ার সার্ভিসের ৬ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

    ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (ডিডি) দেবাশিষ বর্ধন জানিয়েছেন, ‘আমরা সর্বশক্তি দিয়ে কাজ করছি। আমাদের ২৫টি ইউনিট কাজ করছে। হাই-রাইজ ভবনে উদ্ধার কাজ চালানোর জন্য আমাদের সব ইক্যুপমেন্ট নিয়ে কাজ করে যাচ্ছি।’

    ‘ঘটনার তদন্তে তিন সদস্যের একটি কমিটি হয়েছে। হতাহতের সংখ্যা এবং অগ্নিকাণ্ডের কারণ তদন্ত প্রতিবেদন পেলে নিশ্চিত হওয়া যাবে।’

    ঘটনাস্থল পরিদর্শন করে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেন: ভয়াবহ এ অগ্নিকাণ্ডের ঘটনার সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এবং কোন ধরনের তথ্য যেন বিভ্রাট না হয় তার জন্য ডিএমপি কন্ট্রোল রুম খোলা হয়েছে। এখন পর্যন্ত ঘটনাস্থলে পুলিশ কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত হয়েছে ৭ জন, সকল তথ্য এই কন্ট্রোল রুম থেকে পাওয়া যাবে। তবে ফায়ার সার্ভিস বলছে মৃতের সংখ্যা ১৯।

    বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে বনানীর ১৭ নম্বর সড়কের এফআর ভবনে আগুন লাগে। এখন পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট কাজ করে। আগুন নিয়ন্ত্রণে আনতে সেনাবাহিনী ও বিমানবািহনীর পাঁচটি হেলিকপ্টার কাজ করে।

    নিহতদের মধ্যে যাদের পরিচয় পাওয়া গেছে, তারা হলেন পারভেজ সাজ্জাদ (৪৭), মামুন (৩৬), আমিনা ইয়াসমিন (৪০), আব্দুল্লাহ আল ফারুক (৩২), মনির (৫০) ও মাকসুদুর (৩৬)। বাকীদের পরিচয় এখনও পাওয়া যায়নি। নিহত ও আহতদের খোঁজ নিতে হাসপাতালগুলোতে ভিড় করছেন অনেকে।

    কামাল আতাতুর্ক এভিনিউয়ের ৩২ নম্বর হোল্ডিংয়ে ২২ তলা ওই বাণিজ্যিক ভবনের সবগুলো ফ্লোরেই দোকান ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের অফিস।

    এদিকে ঘটনাস্থলে এসে উপস্থিত হয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম ও স্থানীয় সংসদ সদস্য আকবর হোসেন পাঠান(নায়ক ফারুক)।

    বৃহস্পতিবার দুপুর ১টার দিকে আগুন লাগার ঘটনা ঘটে। কীভাবে এ আগুনের সূত্রপাত তা এখনো জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে।পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৭২ জনের মৃত্যুর ৩৬ দিনের মাথায় আগুনে পুড়ল অভিজাত এলাকা বনানীর বহুতল ভবন এফআর টাওয়ার থাকা ১৯ টি প্রাণ।

    মন্তব্য করুন

    মন্তব্য

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০২ ফেব্রুয়ারি ২০১৯

    ০৮ ফেব্রুয়ারি ২০১৯

    ১৯ ফেব্রুয়ারি ২০১৯

    ২১ ফেব্রুয়ারি ২০১৯

    ১২ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০  
  • ফেসবুকে দশদিক