• শিরোনাম

    বাংলাদেশ চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিক জাপান(BCCIJ) এর সাথে নব নিযুক্ত রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমেদ এর মতবিনিময়

    | ১১ নভেম্বর ২০২০ | ৮:৫৩ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 162 বার

    বাংলাদেশ চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিক জাপান(BCCIJ) এর সাথে নব নিযুক্ত রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমেদ এর মতবিনিময়

    বাংলাদেশ চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিক জাপান(BCCIJ) এর সাথে জাপান নব নিযুক্ত রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমেদ এর মতবিনিময় সভা অনুষ্ঠিত। ৫ নভেম্বর, রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমেদ তার বক্তব্যে বাংলাদেশী প্রবাসী, ব্যবসায়ী ও জাপান বসবাসরত অবস্থানরত সকলের সুনিশ্চিত অধিকার রক্ষার ও সকল প্রকার সুযোগ সুবিধা নিশ্চিতের আশ্বাস প্রদান করেন। বর্তমান করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সকলের সহযোগিতা কামনা ও সবার সুস্বাস্থ্য কামনা করেন।
    জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ জাপান প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় করেছেন। রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ পাওয়ার পর যথাযথ স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে প্রবাসীদের সঙ্গে এটি তার প্রথম বৈঠক, যেখানে প্রবাসীদের কল্যাণে বিভিন্ন আলোচনা করা হয়।

    এর আগে ২৫ অক্টোবর, দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে রাষ্ট্রদূত সবাইকে স্বাগত ও শুভেচ্ছা জানান। এসময় প্রবাসীদের পক্ষ থেকে রাষ্ট্রদূতকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। টোকিওর বাংলাদেশ দূতাবাস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।



    পরিচয় পর্ব শেষে উম্মুক্ত আলোচনায় রাষ্ট্রদূত গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তিনি স্মরণ করেন জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদ ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের এবং নির্যাতিত ২ লাখ মা-বোনদের, যাদের অপরিসীম আত্মত্যাগের বিনিময়ে বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছে।

    রাষ্ট্রদূত বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে আস্থা ও বিশ্বাসের সঙ্গে আমাকে এ দায়িত্ব পালনের জন্য নিযুক্ত করেছেন, আমি তার আস্থা-মর্যাদা রক্ষায় আমার মেধা ও শ্রম দিয়ে সর্বাত্মক চেষ্টা করবো। ’

    এ প্রচেষ্টায় সফল হতে তিনি প্রবাসীদের সহযোগিতা ও গঠনমূলক পরামর্শ কামনা করেন। করোনা ভাইরাস মহামারির এসময় টোকিওস্থ বাংলাদেশ দূতাবাস স্বাস্থ্যবিধি মেনে ‘মুজিববর্ষের’ অনুষ্ঠানসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করছে উল্লেখ করে রাষ্ট্রদূত আগত অতিথিদের দূতাবাস ভবনের তৃতীয় তলায় সদ্য উম্মুক্ত ‘বঙ্গবন্ধু কর্নার’ পরিদর্শন করার আহ্বান জানান।

    পরে বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন পর্যায়ের ব্যক্তিরা উম্মুক্ত আলোচনায় অংশ নিয়ে রাষ্ট্রদূতকে জাপানে স্বাগত জানান এবং দূতাবাসের কাছে তাদের বিভিন্ন দাবি ও পরামর্শ উপস্থাপন করেন। রাষ্ট্রদূত তাদের বক্তব্য মনোযোগ দিয়ে শোনেন। তাদের উত্থাপিত বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাস দেন এবং ভবিষ্যতে আরও বড় পরিসরে প্রবাসীদের নিয়ে নানাবিধ অনুষ্ঠানে আয়োজনসহ একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

    আলোচনা শেষে রাষ্ট্রদূত টোকিওর আকাবানে কিতা কুমিন সেন্টারে হিন্দু ধর্মানুসারী প্রবাসীদের আয়োজনে দুর্গাপূজার মণ্ডপ পরিদর্শনে যান। রাষ্ট্রদূত তাদের সঙ্গে কুশল বিনিময় করেন ও দুর্গাপূজার শুভেচ্ছা জানান।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০২ এপ্রিল ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে দশদিক