• শিরোনাম

    বার্সায় ফিরে যাচ্ছেন নেইমার! যা বললেন ক্লাব কর্তৃপক্ষ

    | ০৬ ফেব্রুয়ারি ২০১৯ | ৫:২৬ অপরাহ্ণ | পড়া হয়েছে 294 বার

    বার্সায় ফিরে যাচ্ছেন নেইমার! যা বললেন ক্লাব কর্তৃপক্ষ

    ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের পুনরায় বার্সেলোনায় ফেরার কোনো সম্ভাবনা নেই বলেই মন্তব্য করেছেন ক্লাবটির সভাপতি জোসেপ মারিয়া বার্তামেউ। একইসাথে তিনি জানিয়েছেন এ ব্যপারে প্যারিস-সেইন্ট জার্মেইর এই তারকার সাথে তার কোনো আলোচনাও হয়নি।

    ২৭ বছর বয়সী নেইমারকে নিয়ে বেশ কিছুদিন ধরেই লা লিগা চ্যাম্পিয়ন দলটিতে ফিরে আসার গুঞ্জন শোনা যাচ্ছিল। ২০১৭ সালে বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার হিসেবে পিএসজিতে যোগ দিয়েছিলেন নেইমার। কিন্তু বার্তামেউ বলেছেন নেইমার কিংবা তার বাবার সাথে এ ব্যপারে কোনো ধরনের আলাপই তার হয়নি।

    আগামী মৌসুমে বার্সেলোনার প্রস্তুতিকে সামনে রেখে এখন থেকেই দল গোছানোর বিষয়টি নিয়ে আলাপকালে সভাপতি বলেন, ‘আমি তাদের সাথে বার্সায় ফিরে আসার ব্যাপারে কখনই কোনো কথা বলিনি। তাদেরকে এখানে আসার আমন্ত্রনও জানানো হয়নি। আমরা আগামী মৌসুমের জন্য প্রস্তুতি শুরু করেছি। এখানে একটি বিষয় স্পষ্টভাবে বলতে চাই নেইমার আমাদের পরিকল্পনায় নেই। তবে আমরা পিএসজি’র খেলোয়াড়দের নিয়ে আলোচনা করেছি। আমার মনে হয় না নেইমারের মতো খেলোয়াড়কে পিএসজি ছাড়তে রাজী হবে।’

    পায়ের ইনজুরির কারণে সাইডলাইনে যাওয়ার আগে এবারের মৌসুমে ২৩ ম্যাচে এ পর্যন্ত ২০ গোল করেছেন নেইমার।

    ওয়েস্ট হ্যামের সাথে ১-১ গোলে ড্র করে আবারো পয়েন্ট হারিয়েছে লিভারপুর। একই সাথে টেবিলের শীর্ষে থাকা দলটি নিজেদের আরো এগিয়ে নেয়ার সুযোগও হাতছাড়া করেছে। জার্গেন ক্লপের দলের ছন্দহীন পারফরম্যান্স লন্ডন স্টেডিয়ামে লিভারপুলকে পুরো ম্যাচে খুঁজেই পাওয়া যায়নি।

    মাত্র এক সপ্তাহ আগে লিস্টার সিটির সাথে ১-১ গোলে ড্র করার কারণে ম্যানচেস্টার সিটির সাথে এখন লিভারপুলের পয়েন্টের ব্যবধান মাত্র তিন। অথচ এই ব্যবধান খুব সহজেই সাতে নিয়ে যেতে পারত অল রেডসরা। বুধবার এভারটনের সাথে জিততে পারলে বর্তমান চ্যাম্পিয়ন সিটির সামনে সুযোগ থাকবে টেবিলের শীর্ষে ওঠে আসার।

    ২২ মিনিটে সাদিও মানের গোলে লন্ডন স্টেডিয়ামে এগিয়ে যায় সফরকারী লিভারপুল। কিন্তু ২৮ মিনিটেই মিখাইল এন্টোনিও ম্যাচে সমতা ফেরান। পরে ডিক্লান রাইস ও মার্ক নোবেলের ব্যর্থতায় ওয়েস্ট হ্যামের পূর্ণ তিন পয়েন্ট পাওয়া হয়নি।

    লিগের প্রথম ২৩টি ম্যাচে শীর্ষ ছয়টি দলের বিপক্ষে শতভাগ জয় দিয়ে দারুণ একটি মওসুম শুরু করেছিল লিভারপুল। কিন্তু পরপর দুই ম্যাচে পয়েন্ট হারিয়ে ২৯ বছর পর প্রথমবারের মতো শিরোপা জয়ের মিশনে কিছুটা হলেও পিছিয়ে পড়েছে ক্লপ শিষ্যরা। যদিও এর পেছনে ইনজুরি আক্রান্ত জর্ডান হেন্ডারসন, জর্জিনিও উইজনালডাম ও ট্রেন্ট আলেক্সান্দার-আর্নল্ডের অনুপস্থিতিকেও দায়ী করা হচ্ছে।

    ঘরের মাঠে কালকে প্রথম সুযোগটাও সৃষ্টি করেছিল ওয়েস্ট হ্যামই। জেভিয়ার হার্নান্দেজের পর এ্যারন ক্রেসওয়েলের শট অল্পের জন্য এ্যালিসনের পাশ দিয়ে বাইরে চলে যায়। নিজের জায়গা ছেড়ে দিয়ে রাইট-ব্যাক পজিশনে খেলতে নেমে জেমস মিলনারকে হ্যামারসদের আগ্রাসী কৌশলের বিপক্ষে বেশ বেগ পেতে হয়েছে। লিভারপুলের এগিয়ে যাওয়ার পেছনে অবশ্য ইংল্যান্ডের এই সাবেক মিডফিল্ডারেরই অবদান ছিল। যদিও গোলটি নিয়ে বিতর্ক ছিল। নিশ্চিত অফ-সাইড পজিশনে থাকার পরেও মিলনারের বাড়িয়ে দেয়া বল থেকে মানে গোল করে দলকে এগিয়ে দেন। মওসুমে এটি সেনেগালের ফরোয়ার্ড মানের ১২তম গোল। যদিও লিভারপুল এই লিড ধরে রেখেছিল মাত্র ৬ মিনিট। ফিলিপ এন্ডাসনের পাস থেকে এন্টোনিওর গোলে সমতা ফেরায় ওয়েস্ট হ্যাম। বিরতির তিন মিনিট আগে এন্ডারসনের আরেকটি ফ্রি-কিক থেকে একেবারে ফাঁকায় দাঁড়ানো রাইসের হেড অল্পের জন্য পোস্টের ঠিকানা খুঁজে পায়নি।

    বিরতির পর দীর্ঘ দিন গোল না পাওয়া মোহাম্মদ সালাহ দু’বার চেষ্টা করেও হ্যামারস গোলরক্ষক লুকাস ফাবিনিস্কির দক্ষতায় গোল পাননি। যদিও দু’টি প্রচেষ্টাই মিসরীয় এই তারকার শক্তি ও গতির অভাব ছিল। একই সাথে অন্য দিক থেকে ব্রাজিলিয়ান মিডফিল্ডার এন্ডারসনের প্রচেষ্টাও অব্যাহত ছিল। তার সহযোগিতায় পাওয়া দারুণ একটি পাস থেকে নোবেল ওয়েস্ট হ্যামের হয়ে শেষ সুযোগটি নষ্ট করেন।

    মন্তব্য করুন

    মন্তব্য

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দশদিক