• শিরোনাম

    বিভিন্ন অনুষ্ঠান আয়োজকদের প্রতি সতর্কতা অবলম্বনের আহ্বান জাপানের প্রধানমন্ত্রীর

    | ২১ মার্চ ২০২০ | ৭:৫৩ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 177 বার

    বিভিন্ন অনুষ্ঠান আয়োজকদের প্রতি সতর্কতা অবলম্বনের আহ্বান জাপানের প্রধানমন্ত্রীর

    জাপানের প্রধানমন্ত্রী শিনযো আবে বলেছেন যে, তিনি চান বড় ধরনের অনুষ্ঠানের আয়োজকরা যেন করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি মূল্যায়নের মাধ্যমে সতর্কতা অবলম্বন অব্যাহত রাখার চেষ্টা করেন।

    এই ভাইরাসের বিস্তার রোধে বিশেষজ্ঞদের একটি প্যানেলের একগুচ্ছ প্রস্তাব উত্থাপন করার একদিন পর শুক্রবার সরকারি টাস্কফোর্সের এক বৈঠকে আবে এ কথা বলেন।



    বিশেষজ্ঞরা বলেন, বড়মাপের অনুষ্ঠানের স্বপ্রণোদিত বাতিলের পাশাপাশি স্কুল বন্ধ এবং জনগণের সচেতন পদক্ষেপসমূহ নতুন করে সংক্রমণের হারকে সামান্য কমিয়েছে।

    তবে, তারা সতর্ক করে দেন যে, এ ধরনের পদক্ষেপ যদি বজায় রাখা না হয়, তাহলে দেশটিতে এই ভাইরাস ব্যাপক মাত্রায় বিস্তার লাভ করতে পারে। তারা কম বাতাস চলাচল করা এলাকা এবং কাছাকাছি অবস্থানে থেকে লোকজনের মিথস্ক্রিয়া হতে পারে এমন ভিড়পূর্ণ স্থান এড়িয়ে যাওয়ার জন্যও তাদের প্রতি আহ্বান জানান।

    প্রধানমন্ত্রী বলেন, বড় ধরনের অনুষ্ঠানের আয়োজকদের ঝুঁকি যথাযথভাবে মূল্যায়ন এবং সতর্কতার সাথে মোকাবিলা করার জন্য বিশেষজ্ঞদের পরামর্শ নেয়া উচিত। তিনি এও বলেন, তিনি চান অনুষ্ঠান-পরিকল্পকরা তাদের সিদ্ধান্ত গ্রহণের সময়ে যেন সংক্রমণ-রোধ পদক্ষেপের উদাহরণগুলো সমীক্ষা করে দেখেন।

    আবে যত দ্রুত সম্ভব স্কুল আবার খুলে দেয়া সংক্রান্ত সুনির্দিষ্ট নির্দেশিকা প্রণয়নের জন্য শিক্ষা মন্ত্রণালয়কে নির্দেশ দেন। সারা দেশ জুড়ে প্রধানমন্ত্রীর অনুরোধে স্কুল বন্ধ থাকা শুরু হয় মার্চ মাসের গোড়ারদিকে। সাধারণত জাপানে এপ্রিল মাসে একটি নতুন শিক্ষাবর্ষ শুরু হয়।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দশদিক