• শিরোনাম

    বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৪৯ লাখ ৫৯ হাজার

    | ২৪ অক্টোবর ২০২১ | ১০:৫৯ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 280 বার

    বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৪৯ লাখ ৫৯ হাজার

    বিশ্বব্যাপী করোনার সংক্রমণ ও মৃত্যু থামছেই না। করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও শনাক্ত কিছুটা কমেছে। এ সময় মৃত্যু হয়েছে আরও ৫ হাজার ৯১৫ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ৭৪ হাজার ২৭৪ জন।

    এখন পর্যন্ত করোনায় সংক্রমণ ছাড়িয়েছে ২৪ কোটি ৪১ লাখ ৯ হাজার ৩২৯ জন ও মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ লাখ ৫৯ হাজার ৩৭৩ জনে। আর সুস্থ হয়েছেন ২২ কোটি ১১ লাখ ৭৫ হাজার ৮৬৬ জন।



    করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪ কোটি ৬২ লাখ ৯৪ হাজার ২২০ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৫৬ হাজার ২০৫ জনের।

    আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪১ লাখ ৭৪ হাজার ৮৪৩ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৪ হাজার ৩০১ জনের।

    আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৭ লাখ ২৩ হাজার ৫৫৯ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৫ হাজার ৫৬৯ জনের।

    আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৮৭ লাখ ৩৪ হাজার ৯৩৪ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩৯ হাজার ৪৬১ জন।

    পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮২ লাখ ৫ হাজার ৯৮৩ জন। মারা গেছেন ২ লাখ ২৯ হাজার ৫২৮ জন।

    আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, আর্জেন্টিনা নবম এবং স্পেন দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ২৯তম।

    ২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ২৪ জুন ২০১৯

  • ফেসবুকে দশদিক