• শিরোনাম

    বিশ্বে দৈনিক করোনায় আক্রান্ত-মৃত্যু কমেছে

    | ১৫ আগস্ট ২০২১ | ২:১০ অপরাহ্ণ | পড়া হয়েছে 242 বার

    বিশ্বে দৈনিক করোনায় আক্রান্ত-মৃত্যু কমেছে

    বিশ্বে মহামারী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যু গত ২৪ ঘণ্টায় আগের দিনের চেয়ে কমেছে। করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে বাংলাদেশ সময় রোববার সকাল ৯টা পর্যন্ত সবশেষ প্রকাশিত তথ্যে এমনটাই জানা যাচ্ছে।

    এতে দেখা যায়, শনিবার বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে মারা গেছেআট হাজার ৬৫০ জন। এ সময় আক্রান্ত হয়েছে পাঁচ লাখ ৪৬ হাজার ২২ জন। এর একদিন আগে শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যু হয় ১০ হাজার ১৫৫ জন, আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয় সাত লাখ ২১ হাজার ৩৯৬ জন। সেই হিসাবে গত এক দিনে বিশ্বে আক্রান্ত ও মৃত্যু- উভয় সংখ্যা কমেছে।



    সব মিলিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হয়েছে ৪৩ লাখ ৬৭ হাজার ৭৪ জন, আক্রান্ত হয়েছে ২০ কোটি ৭৫ লাখ ২৪ হাজার ১০২ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৮ কোটি ৬০ লাখ ১৬ হাজার ৭৩১ জন।

    করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে তিন কোটি ৭৪ লাখ ৩৫ হাজার ৮৩৫ জন, মৃত্যু হয়েছে ৬ লাখ ৩৭ হাজার ৪৩৯ জনের।

    আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছে তিন কোটি ২১ লাখ ৯১ হাজার ৯৫৪ জন, মোট মৃত্যু হয়েছে চার লাখ ৩১ হাজার ২৫৩ জনের।

    আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় দুই কোটি ৩৫ লাখ ১৪২ জন সংক্রমিত হয়েছে। তাদের মধ্যে মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৬৮ হাজার ৮৩৩ জনের।

    আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৬৫ লাখ ৭৯ হাজার ২১২ জন, মারা গেছেন এক লাখ ৬৯ হাজার ৬৮৩ জন।

    এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৬৪ লাখ ৪৯ হাজার ৮৬৩ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ১২ হাজার ৬১২ জন।

    আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, তুরস্ক সপ্তম, আর্জেন্টিনা অষ্টম, কলম্বিয়া নবম ও স্পেন দশম স্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান ২৬তম।

    সূত্র : ওয়ার্ল্ডোমিটার

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ২৪ জুন ২০১৯

  • ফেসবুকে দশদিক