• শিরোনাম

    ব্যবসা-বাণিজ্য বন্ধ রাখার টোকিও’র সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন জাপানের প্রধানমন্ত্রী

    | ১১ এপ্রিল ২০২০ | ৪:২৬ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 250 বার

    ব্যবসা-বাণিজ্য বন্ধ রাখার টোকিও’র সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন জাপানের প্রধানমন্ত্রী

    জাপানের প্রধানমন্ত্রী আবে শিনযো বলেছেন যে, করোনাভাইরাসের বিস্তার হ্রাসের জন্য জরুরি অবস্থার অধীনে সাময়িকভাবে বন্ধ রাখার জন্য অনুরোধ জানানো হবে যেসব ধরনের ব্যবসার উপর সেব্যাপারে কেন্দ্রীয় সরকার এবং টোকিও মহানগর কর্তৃপক্ষ যে মতৈক্যে পৌঁছেছে তা ইতিবাচক।

    আবে শুক্রবার সাংবাদিকদের বলেন, এই সংক্রমণের বিস্তার রোধের জন্য এ আইনের অধীনে সম্ভাব্য সবকিছু করাটা গুরুত্বপূর্ণ।



    তিনি এও বলেন, কেন্দ্রীয় সরকার এবং টোকিও মহানগর কর্তৃপক্ষ এই অভিন্ন আশা পোষণ করছে যে, এই প্রাদুর্ভাবের অচিরেই অবসান হবে এবং সবাই হাসতে পারবেন এবং আবার কথা বলতে পারবেন।

    তিনি বলেন, যতটা বেশি করে সম্ভব লোকজনের বাইরে যাওয়া থেকে বিরত থাকা উচিত এবং টেলিওয়ার্ক ও অন্যান্য পদ্ধতিতে সামাজিক সংস্পর্শ কমানোর জন্য ব্যাপক প্রচেষ্টা চালানো হচ্ছে।

    আবে আরও বলেন, রাত্রিকালীন বিনোদন এলাকায় কম লোকজনকে দেখতে পাওয়া যাচ্ছে, তবে তিনি সতর্ক করে দেন যে, কিছু কিছু এলাকার জন্য আরও বেশি করে প্রচেষ্টা চালানোর প্রয়োজন রয়েছে, কেননা তা লোকজনের জীবন রক্ষায় সাহায্য করবে বলে তিনি উল্লেখ করেন।

    তিনি এও বলেন, লোকজন অসুবিধার মুখোমুখি হতে বাধ্য হচ্ছেন, তবে সামাজিক সংস্পর্শ যদি ন্যূনতম ৭০% এবং প্রত্যাশা অনুযায়ী ৮০% কমানো যায়, তাহলে এক মাস পরে জরুরি অবস্থা তুলে নেয়া হতে পারে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে দশদিক