• শিরোনাম

    ব্রাজিলে মৃত্যু ৪ লাখ ছাড়িয়েছে

    | ৩০ এপ্রিল ২০২১ | ১০:৪৮ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 46 বার

    ব্রাজিলে মৃত্যু ৪ লাখ ছাড়িয়েছে

    বিশ্বে করোনা মহামারীর চলমান ভয়াবহ পরিস্থিতিতে সবচেয়ে খারাপ অবস্থা ভারত ও ব্রাজিলের। এই দু’টি দেশেই এখন প্রতিদিন আক্রান্ত আর মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। অবশ্য এর মধ্যে ভারতের অবস্থা সবচেয়ে শোচনীয়। সর্বাধিক আক্রান্তের পরিসংখ্যানে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল তৃতীয় অবস্থানে থাকলেও দেশটিতে এরই মধ্যে মৃত্যু চার লাখ ছাড়িয়ে গেছে। মৃত্যুতে ব্রাজিলের ওপরে কেবল যুক্তরাষ্ট্র রয়েছে।

    করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান নিয়ে ওয়ার্ল্ডোমিটারে শুক্রবার সকাল পর্যন্ত প্রকাশিত তথ্যে এমনটাই জানা গেছে।



    এতে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ১৫ হাজার ১৪২ জন। এর মধ্যে ব্রাজিল ও ভারতেই মৃত্যু হয়েছে সাড়ে ছয় হাজারের বেশি। ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে তিন হাজার ৭৪ জনের। এ নিয়ে দেশটিতে মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ এক হাজার ৪১৭ জন। একই সময় দেশটিতে করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে ৬৯ হাজার ৭৯ জন।

    বিশ্বে করোনার এখন হটস্পট ভারতে একই সময় নতুন আক্রান্ত হয়েছে তিন লাখ ৮৬ হাজার ৮৮৮ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন মৃত্যু হয়েছে তিন হাজার ৫০১ জনের। ভারতে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে দুই লাখ আট হাজার ৩১৩ জন আর আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৮৭ লাখ ৫৪ হাজার ৯৮৪ জন।

    আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যানে সবার ওপরে থাকা যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে তিন কোটি ৩০ লাখ ৪৪ হাজার ৬৮ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৮৯ হাজার ২০৭ জনের।

    সূত্র : ওয়ার্ল্ডোমিটার

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    ২৩ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে দশদিক