• শিরোনাম

    ভাইরাস প্রতিরোধের উপর আলোকপাত করতে আবের নির্দেশ

    | ১৭ ফেব্রুয়ারি ২০২০ | ৮:৪০ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 150 বার

    ভাইরাস প্রতিরোধের উপর আলোকপাত করতে আবের নির্দেশ

    জাপানের প্রধানমন্ত্রী শিনযো আবে, অগ্রিম উপযুক্ত প্রতিরোধমূলক পদক্ষেপ গ্রহণের মাধ্যমে জাপানে নতুন করোনাভাইরাসের প্রাদুর্ভাব আরও বৃদ্ধি পাওয়া রোধ করতে সম্ভাব্য সবকিছু করতে মন্ত্রীসভার সদস্যদের নির্দেশ দিয়েছেন।

    জাপানের স্বাস্থ্য কর্তৃপক্ষ, সারাদেশে নতুন করোনাভাইরাসের সংক্রমণের ঘটনা ঘটায় কিছু ক্ষেত্রে সংক্রমণের উপায় খুঁজে বের করতে কঠিন পরিস্থিতির মুখোমুখি হচ্ছে।



    আজ অনুষ্ঠিত সরকারের একটি প্যানেলের বৈঠকে কর্মকর্তাদের কাছে আবে, সরকার অবিচলভাবে সন্দেহজনক ঘটনাগুলোর ভাইরাস পরীক্ষার কাজ করে চলেছে বলে ব্যাখ্যা করে সারাদেশের চিকিৎসা পরামর্শ কেন্দ্রগুলো ২৪ ঘণ্টা খোলা রাখার নির্দেশ দেন।

    তিনি বলেন যে, সরকার এই ভাইরাসের মোকাবিলায় সক্ষম এবং যন্ত্রপাতিতে সুসজ্জিত চিকিৎসা স্থাপনার সংখ্যা বৃদ্ধির জন্যও চেষ্টা করছে বলে জানান।

    তিনি, সরকার এই ভাইরাসের বিষয়ে জনগণের উদ্বেগ প্রশমনের লক্ষ্যে এসকল প্রচেষ্টা চালাচ্ছে বলে উল্লেখ করেন।

    আবে, দেশের অভ্যন্তরে এই ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণের প্রচেষ্টা হিসেবে সরকার সারাদেশের পৌর সরকারগুলোর সঙ্গে সহযোগিতার মাধ্যমে ভাইরাসের পরীক্ষা জোরদার এবং আক্রান্ত রোগীদের চিকিৎসা প্রদান করতে সম্ভাব্য সবকিছু করবে বলে উল্লেখ করেন।

    ভাইরাসে আক্রান্ত প্রমোদ তরী ডায়মন্ড প্রিন্সেসের যাত্রীদের বিষয়ে আবে, স্বাস্থ্যগত সমস্যা না থাকার বিষয় নিশ্চিত হলেই কেবল সরকার আগামী বুধবার থেকে যাত্রীদের জাহাজ থেকে নেমে যাওয়ার অনুমতি প্রদান করা আরম্ভ করবে বলে জানান।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে দশদিক