• শিরোনাম

    ভারতে মাওবাদীদের হামলায় নিরাপত্তা বাহিনীর ১৫ সদস্য নিহত

    | ০১ মে ২০১৯ | ৫:৫০ অপরাহ্ণ | পড়া হয়েছে 199 বার

    ভারতে মাওবাদীদের হামলায় নিরাপত্তা বাহিনীর ১৫ সদস্য নিহত

    মাওবাদীদের হামলায় ভারতের মহারাষ্ট্রের গাদচিরুলিতে নিরাপত্তা বাহিনীর ১৫ সদস্য নিহত হয়েছেন। মৃত্যু হয়েছে পুলিশের গাড়ির চালকেরও। বুধবার সকালে এই হামলার ঘটনা ঘটে। এনডিটিভির খবরে বলা হয়, রাস্তায় পেতে রাখা শক্তিশালী আইইডি বিস্ফোরণে নিরাপত্তা বাহিনীর একটি গাড়ি উড়ে যায়। স্থানীয় বাসিন্দাদের কাছে পুলিশ জানতে পেরেছে বিস্ফোরণের পরেই ওই গাড়ি এবং আহত জওয়ানদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে মাওবাদী গেরিলারা।

    পুলিশের বরাত দিয়ে আনন্দবাজারের খবরে বলা হয়, ওই গাড়িতে ১৬ জন সি-৬০ কমান্ডো ছিলেন। প্রত্যেককেই গুরুতর জখম অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাদের মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

    এ ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানিয়েছেন, মাওবাদী হামলায় যাদের প্রাণ গিয়েছে তাদের আত্মার শান্তি কামনা করি।

    উল্লেখ্য, মঙ্গলবার থেকে গোটা রাজ্যে পালন করা হচ্ছে মহারাষ্ট্র দিবস। তার মাঝেই এই বড়সড় হামলা চালাল মাওবাদীরা।

    এক বছর আগে গাদচিরুলিতে নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে প্রাণ হারায় মাওবাদী সংগঠনের ৪০ জন সদস্য। তাদের মধ্যে ওই জেলার বেশ কিছু প্রথম সারির নেতৃত্বও ছিলেন।

    তাদের ৪০ জন সদস্য নিহতের ঘটনায় গত রবিবার হুমকি দিয়ে পোস্টার দিয়েছিল মাওবাদীরা। সেখানে তারা বলে, এক বছর আগে সংগঠনের ৪০ জন গেরিলা নিহতের বদলা নেবে তারা।

    মন্তব্য করুন

    মন্তব্য

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে দশদিক