• শিরোনাম

    ‘লাখ লাখ মুসলমান ভারত ছেড়ে পালাবে’ ইমরান খান

    | ১৮ ডিসেম্বর ২০১৯ | ৭:৩৭ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 103 বার

    ‘লাখ লাখ মুসলমান ভারত ছেড়ে পালাবে’ ইমরান খান

    পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, যে কোনো দিন ভারত ছাড়তে পারেন লক্ষ লক্ষ মুসলিম শরণার্থী। মঙ্গলবার জেনেভায় অনুষ্ঠিত বিশ্ব শরণার্থী সম্মেলনে ভারতের কাশ্মীর ও নাগরিকত্ব আইন প্রসঙ্গে এমন মন্তব্য করেন তিনি। জবাবে ভারত বলেছে, পাক প্রধানমন্ত্রী তাদের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলাচ্ছেন।

    জেনেভায় বিশ্ব শরণার্থী সম্মেলনে যোগ দিয়ে ইমরান খান কাশ্মীর সমস্যা ও নাগরিকত্ব আইনের প্রসঙ্গ তোলে বলেন, ভারতে কয়েক লক্ষ মুসলমান এই মুহূর্তে বিপন্ন।



    ইমরান বলেন, ভারতে যে শরণার্থী সমস্যা তৈরি হচ্ছে, তার তুলনায় অন্য সমস্যাগুলোর তুলনায় নিতান্তই নগণ্য। আমরা এই বিষয়ে উদ্বিগ্ন।’ এই বিষয়ে আন্তর্জাতিক হস্তক্ষেপও দাবি করেন তিনি।

    পাক প্রধানমন্ত্রীর দাবি, যে কোনো দিন ভারত ছাড়তে পারেন লক্ষ লক্ষ মুসলিম শরণার্থী। তবে এই এই শরণার্থীদের জায়গা দেওয়ার মতো অবস্থা পাকিস্তানের নেই বলেও জানিয়ে রাখেন তিনি।

    ইমরানের বিবৃতির জবাবে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, ‘আরও এক বার ভারতের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলাচ্ছেন পাক প্রধান।’ ইমরান খানের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ এনে বিবৃতিতে আরও বলা হয়, ‘গত ৭২ বছর ধরে পাকিস্তান নিয়ম করে সংখ্যালঘুদের তাড়িয়েছে। সেই সংখ্যালঘুদের একটা বড় অংশ ভারতে আশ্রয় নিয়েছে ।’

    তাছাড়া, ১৯৭১ সালে পূর্ব পাকিস্তানে (বর্তমান বাংলাদেশে) পাক সেনার অত্যাচারের উদাহরণ টেনে পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে ‘পাকিস্তান সম্ভবত সেই অত্যাচারের ইতিহাস ভুলে যেতে চাইছে’। পাকিস্তানের সংখ্যালঘুদের অধিকার রক্ষার দাবিও জানায় ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    ২৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দশদিক