• শিরোনাম

    ভূমধ্যসাগরে ৩৫ বাংলাদেশি মারা যাওয়ার আশঙ্কা: পররাষ্ট্রমন্ত্রী

    | ১৩ মে ২০১৯ | ১০:৫৩ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 30 বার

    ভূমধ্যসাগরে ৩৫ বাংলাদেশি মারা যাওয়ার আশঙ্কা: পররাষ্ট্রমন্ত্রী

    ভূমধ্যসাগর পাড়ি দিয়ে অবৈধভাবে ইতালি যাওয়ার পথে নৌকাডুবির ঘটনায় ৩৭ জন বাংলাদেশি নিহত হয়েছেন বলে খবর পাওয়া যাচ্ছে। ত্রিপোলির বাংলাদেশ দূতাবাসের বরাত দিয়ে বিভিন্ন সংবাদমাধ্যম এ তথ্য জানায়। এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেন, আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে বলা হয়েছে, উদ্ধার হওয়া ১৪ জনের সবাই বাংলাদেশি। তবে যাদের এখনো পাওয়া যাচ্ছে না, তাদের মধ্যে কতজন বাংলাদেশি রয়েছেন, সে বিষয়ে নিশ্চিত তথ্য নেই। বলা হচ্ছে ৩৭ জনকে পাওয়া যাচ্ছে না। সে ক্ষেত্রে ৩০ থেকে ৩৫ জন মারা গেছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

    রবিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি। পররাষ্ট্রমন্ত্রী বলেন, এই ঘটনা জানার পর আজ সেখানকার দূতাবাস থেকে এক কর্মকর্তা ঘটনাস্থলে গেছেন। যারা নিখোঁজ রয়েছেন, তাদের উদ্ধারের চেষ্টা চলছে।

    এদিকে রবিবার লিবিয়ার ত্রিপলীতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের লেবার কাউন্সেলর আ.স.ম. আশরাফুল ইসলাম বার্তা সংস্থা ইউএনবিকে জানান, প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি, নৌকাটিতে অন্যান্য কয়েকটি দেশের নাগরিকের মধ্যে ৫১ জন বাংলাদেশি ছিলেন। তাদের মধ্যে ৩৭ জন এখনও নিখোঁজ রয়েছেন।

    বিবিসির খবরে বলা হয়, বেঁচে যাওয়া লোকজন তিউনিসিয়ার রেড ক্রিসেন্টকে জানিয়েছে, বৃহস্পতিবার গভীর রাতে লিবিয়ার উপকূল থেকে ৭৫ জন অভিবাসী একটি বড় নৌকায় করে ইতালির উদ্দেশ্যে রওয়ানা হয়। গভীর সাগরে তাদের বড় নৌকাটি থেকে ছোটো একটি নৌকায় তোলা হয়। এর কিছুক্ষণের মধ্যে ছোটো নৌকাটি ডুবে যায়।

    তিউনিসিয়ার রেড ক্রিসেন্ট কর্মকর্তা মঙ্গি স্লিমকে উদ্ধৃত করে বার্তা সংস্থা এএফপি জানায়, নৌকাটি ছিল রাবারের তৈরি। অভিবাসীরা আরোহণের ১০ মিনিটের মধ্যে ডুবে যায় এটি।

    তিনি আরও বলেন, নৌকাটিতে আরোহীর সবাই পুরুষ। তাদের মধ্যে ৫১ জনই বাংলাদেশি। তিনজন মিশরীয় এবং মরক্কো, শাদ ও আফ্রিকার অন্যান্য কয়েকটি দেশের নাগরিক।

    এদিকে শনিবার তিউনিসিয়ার জেলেরা ১৬ জনকে উদ্ধার করে জারযিজ শহরের তীরে নিয়ে আসে।

    মন্তব্য করুন

    মন্তব্য

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০২ ফেব্রুয়ারি ২০১৯

    ০৮ ফেব্রুয়ারি ২০১৯

    ১৯ ফেব্রুয়ারি ২০১৯

    ১২ ফেব্রুয়ারি ২০১৯

    ২১ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে দশদিক