• শিরোনাম

    ভয়াবহ দাবানলে পুড়ছে দক্ষিণ তুরস্ক, নিহত ৪

    | ৩১ জুলাই ২০২১ | ২:৫০ অপরাহ্ণ | পড়া হয়েছে 209 বার

    ভয়াবহ দাবানলে পুড়ছে দক্ষিণ তুরস্ক, নিহত ৪

    দক্ষিণ তুরস্কের ছয় প্রদেশে ছড়িয়ে পড়া দাবানলে চার ব্যক্তি নিহত হয়েছেন। অপরদিকে শুক্রবার পর্যন্ত এই দাবানলে দুই শতাধিক ব্যক্তি আহত হয়েছেন।

    এর আগে বুধবার তুরস্কের দক্ষিণের আনতালিয়া প্রদেশে এই দাবানল শুরু হয়। পরে ভূমধ্যসাগর ও এজিয়ান সাগর তীরবর্তী আরো পাঁচ প্রদেশে দাবানল ছড়িয়ে পড়ে। দাবানলের কারণে উপদ্রুত এলাকাগুলো থেকে বাসিন্দাদের সরিয়ে নেয়া হয়।



    অগ্নি নির্বাপন কর্তৃপক্ষের সূত্রে জানানো হয়েছে, দাবানলে আনতালিয়া প্রদেশে তিনজন ও মুগলা প্রদেশে একজন নিহত হয়েছে। বিমান, ড্রোন, হেলিকপ্টার, স্থলযানসহ সহস্রাধিক মানুষ দাবানল ঠেকাতে কাজ চালিয়ে যাচ্ছে।

    এদিকে শনিবার তুরস্কের কৃষি ও বন বিষয়ক মন্ত্রী বাকির পাকদেমিরলি এক টুইটবার্তায় জানিয়েছেন, ২৮ থেকে ৩১ জুলাই পর্যন্ত ৯৮টি বনাঞ্চলে ছড়িয়ে পড়া দাবানলের মধ্যে ৮৮টি নিয়ন্ত্রণে আনা হয়েছে। বাকি ১০টি বনাঞ্চলে দাবানল নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালানো হচ্ছে।

    এর আগে তিনি জানিয়েছিলেন, ছড়িয়ে পড়া দাবানল নিয়ন্ত্রণে ছয়টি বিমান, নয়টি ড্রোন, একটি ড্রোন হেলিকপ্টার, ৪৫টি হেলিকপ্টার, এক হাজার ৮০টি দমকল বাহিনীর বাহন ও চার হাজার দমকল কর্মী নিয়োজিত করা হয়েছে।

    তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানান এবং তাদের সহায়তার অঙ্গীকার করেন। পাশাপাশি দাবানলের কারণ অনুসন্ধানের জন্য তদন্ত শুরুর বিষয়ে জানান তিনি।

    সূত্র : আলজাজিরা

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    ২৩ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

  • ফেসবুকে দশদিক