• শিরোনাম

    মালয়েশিয়ায় আবারও ফুল লকডাউন ঘোষণা

    | ২৯ মে ২০২১ | ৯:১০ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 189 বার

    মালয়েশিয়ায় আবারও ফুল লকডাউন ঘোষণা

    মালয়েশিয়ায় করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে আগামী ১ জুন থেকে ১৪ জুন পর্যন্ত চৌদ্দ দিনের জন্য ফুল লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে দেশটির সরকার। স্থানীয় সময় শুক্রবার (২৮ মে) সন্ধ্যায় দেশটির পুত্রাজায়ার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এই প্রজ্ঞাপন জারি করা হয়। এর আগে গত ১২ মে থেকে ৭ জুন পর্যন্ত দেশব্যাপী মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) ঘোষণা করা হয়।

    এ সময়ে ‘জরুরি সেবা ও প্রয়োজনীয় অর্থনৈতিক সেক্টর ছাড়া, সব ধরণের অফিস আদালত, দোকানপাট, মার্কেট সব কিছুই বন্ধ থাকবে। সবকিছু কঠোর লকডাউনের আওতাধীন থাকবে। পাশাপাশি আন্তঃজেলা ও আন্তঃরাজ্য ভ্রমণের ওপর কঠোর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। সাধারণ মানুষের চলাচল নিয়ন্ত্রণে মোতায়েন রয়েছে সেনাবাহিনী। বিভিন্ন জায়গায় বাড়ানো হয়েছে চেকপোস্ট। পাশাপাশি ইতোমধ্যে সরকার ঘোষিত বিভিন্ন বিধিনিষেধগুলোও আগের মতো বহাল থাকবে।



    মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) চলাকালীন নিয়োগকর্তা এবং কর্মচারীদের অফিসের পরিবর্তে বাড়িতে থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে।

    এদিকে, দেশটির স্বাস্থ্যমন্ত্রী দাতুক সেরি ডা. আধাম বাবা বলেন, জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ ও করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের কথা চিন্তা-ভাবনা করে প্রধানমন্ত্রী এই সিদ্ধান্ত নিয়েছেন। সরকার আশা করছে যে, জনগণ তাদের নিজেদের নিরাপত্তা রক্ষণাবেক্ষণ করবে এবং নির্ধারিত প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করবে।

    দেশটিতে আজ শুক্রবার দুপুর পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ২৯০ জন এবং মৃত্যু হয়েছে ৬১ জনের। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৪৯ হাজার ৫১৪ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় মারা গেছেন ২ হাজার ৫৫২ জন এবং সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৪ লাখ ৭৪ হাজার ১৩৯ জন।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    ২৩ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

  • ফেসবুকে দশদিক