• শিরোনাম

    মুসলিম পর্যটকদের জন্য গাইডবুক প্রকাশ করেছে মিয়াগি জেলা

    | ২৯ মে ২০১৯ | ৮:২৭ অপরাহ্ণ | পড়া হয়েছে 102 বার

    উত্তর পূর্ব জাপানের মিয়াগি জেলা, মুসলিম পর্যটক বৃদ্ধি পাওয়ার মুখে, ইসলামিক আইনের আওতায় অনুমোদিত খাদ্য পরিবেশন করা রেস্তোরাঁগুলোর তালিকা সম্বলিত একটি গাইডবুক তৈরি করেছে।

    জেলার কর্মকর্তারা বলছেন যে গত পাঁচ বছরে ইন্দোনেশিয়া এবং অন্যান্য মুসলিম দেশ থেকে আসা পর্যটকদের সংখ্যা মিয়াগির কয়েকটি পর্যটন কেন্দ্রে দ্বিগুণের বেশিতে গিয়ে উন্নীত হয়েছে।

    ২০২০ সালের টোকিও অলিম্পিক এবং প্যারালিম্পিকের সময় পর্যটকের সংখ্যা আরও বৃদ্ধি পাবে আশা করে ঐ জেলা প্রায় এক হাজার কপি গাইডবুক ছেপেছে।

    ৩০ পৃষ্ঠার এই গাইডবুকে ইসলামিক আইনের সাথে সঙ্গতি রেখে হালাল খাদ্য পরিবেশন করছে এমন ২০টি রেস্তোরাঁকে তালিকাভুক্ত করা হয়েছে। এর মধ্যে শুকরের মাংস বিহীন খাদ্য এবং ইসলামিক আইনে গ্রহণযোগ্য নয় মদ জাতীয় পানীয় অর্ন্তভুক্ত রয়েছে।গাইডবুকে মুসলিমদের জন্য প্রার্থনা ঘর থাকা হোটেলের তালিকাও প্রকাশ করা হয়েছে।গাইডবুকে থাকা কিউ আর কোড ব্যবহার করে পর্যটকরা ইন্টারনেটের মাধ্যমে রেস্তোরাঁ এবং হোটেলগুলোর অবস্থান খুঁজে দেখতে পারবেন।

    জাপান রেলওয়ের সেনদাই স্টেশন, সেনদাই আর্ন্তজাতিক বিমানবন্দর এবং অন্য কয়েকটি স্থানের তথ্য কেন্দ্রগুলোতে বিনা মূল্যে এই গাইডবুক পাওয়া যাবে।

    মিয়াগি জেলা কর্মকর্তারা বলছেন, জেলায় মুসলিমদের ভ্রমণ মনোরম করে তুলতে এই গাইডবুক সাহায্য করবে বলে তাঁরা আশা করছেন।

    মন্তব্য করুন

    মন্তব্য

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    ১৮ এপ্রিল ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে দশদিক