• শিরোনাম

    মেসি মাঠে নামবেন কবে?

    | ১২ সেপ্টেম্বর ২০১৯ | ৭:৩৫ অপরাহ্ণ | পড়া হয়েছে 124 বার

    মেসি মাঠে নামবেন কবে?

    মাংসপেশির চোটের কারণে এ মৌসুমে এখনো বার্সেলোনার হয়ে মাঠে নামেননি লিওনেল মেসি। কবে নামবেন, এখনো নিশ্চিত নয়। আশা করা হচ্ছিল, দুদিন পর ভ্যালেন্সিয়ার বিপক্ষে লিগ ম্যাচে মাঠে নামবেন তিনি। এখন শোনা যাচ্ছে, এ সপ্তাহেও মেসিকে বিশ্রামে রাখবেন ভালভার্দে

     

    এ মৌসুমে বার্সেলোনার নতুন জার্সি পরে মেসি মাঠ মাতাবেন কবে? সঠিক উত্তরটা কেউই জানেন না। অপেক্ষা করতে করতে ক্লান্ত হয়ে পড়েছেন বার্সা–সমর্থকেরা। সেই যে মৌসুমপূর্ব প্রীতি ম্যাচ খেলতে গিয়ে ঊরুর চোটে পড়লেন, এখনো পুরোপুরি ফিট হয়ে ওঠেননি। একেক সপ্তাহ আসে, আর মেসি–ভক্তরা আশায় বুক বাঁধেন—হয়তো এ সপ্তাহে খেলতে দেখা যাবে তাঁকে। কিন্তু তিন সপ্তাহ ধরে বার্সা সমর্থকদের আশা পূরণ হয়নি। এখন শোনা যাচ্ছে, এ সপ্তাহেও মেসিকে খেলাবেন না ভালভার্দে। মেসির চোট নিয়ে কোনো ঝুঁকি নিতে চায় না দলটি।

     

    বার্সেলোনার হয়ে মেসি সর্বশেষ খেলেছেন কোপা ডেল রে এর ফাইনালে, ভ্যালেন্সিয়ার বিপক্ষে ২৫ মে। আর সব মিলিয়ে সবশেষ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছিলেন গত ৫ জুলাই। আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে দেখেছিলেন লাল কার্ড। এরপর প্রাক্‌–মৌসুমে অনুশীলনে পেলেন চোট। বড্ড জ্বালাচ্ছে এ মাংসপেশির চোট। এখনো বার্সার হয়ে পূর্ণাঙ্গ অনুশীলনে ফিরতে পারেননি মেসি।

    বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দেও তাঁর সোনার ডিমপাড়া হাঁসকে কোনো ঝুঁকির মধ্যে ফেলতে চাইছেন না। মেসি একদম ফিট না হলে মাঠে নামাবেন না, একরকম পণ করে বসেছেন ভালভার্দে। ওদিকে দিন দিন আরও বেশি অস্থির হয়ে পড়ছেন বার্সার সমর্থকেরা। ভ্যালেন্সিয়ার বিপক্ষে না খেললে আগামী বুধবার চ্যাম্পিয়নস লিগে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে নামতে পারেন তিনি। আর সে ম্যাচেও যদি না ফেরেন, তবে আগামী সপ্তাহে গ্রানাডার বিপক্ষে ম্যাচ দিয়ে ফিরবেন হয়তো।

    মেসির মতো লুই সুয়ারেজও মাংসপেশির চোটে ভুগছেন। লিগে বার্সার প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন তিনি। মেসি-সুয়ারেজের অনুপস্থিতিতে বার্সাকে টানছেন ফরাসি তারকা আতোয়াঁন গ্রিজমান।

    মন্তব্য করুন

    মন্তব্য

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ২৪ জুন ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে দশদিক