• শিরোনাম

    যুক্তরাষ্ট্রে নৌ-ঘাঁটিতে বন্দুক হামলা, হামলাকারীসহ নিহত ৪

    | ০৭ ডিসেম্বর ২০১৯ | ৩:৫৩ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 136 বার

    যুক্তরাষ্ট্রে নৌ-ঘাঁটিতে বন্দুক হামলা, হামলাকারীসহ নিহত ৪

    যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি নৌ-ঘাঁটিতে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৩ জন নিহত হয়েছে। আহত আরো অনেকে। দেশটির নৌবাহিনীর তরফ থেকে বলা হয়েছে, হামলাকারীও নিহত হয়েছে। খবর আল জাজিরার।

    স্থানীয় পুলিশ জানায়, ফ্লোরিডার পেনসাকোলায় ‘নেভাল এয়ার স্টেশন’ নামের ওই নৌ-ঘাঁটিতে এক বন্দুকধারী হামলা করে। এর পরেই ঘাঁটির দুইটি প্রবেশদ্বার বন্ধ করে দেওয়া হয় এবং প্রায় ঘটনার সঙ্গে সঙ্গেই পুলিশের পাশাপাশি এটিএফ ও এফবিআই ঘটনাস্থলে পৌঁছায়।



    সংবাদ সম্মেলনে ইস্কাম্বিয়া কাউন্টি শেরিফের এক কর্মকর্তা জানিয়েছেন, শুক্রবার সকালে পেনসাকোলার নৌঘাঁটিতে ঢুকে পড়ে সন্দেহভাজন বন্দুকধারী। ঘাঁটির ক্লাসরুম ভবনে গুলি চালায় বন্দুকধারী।

    স্থানীয় সময় সকাল ৬টা ৫১ মিনিটে খবর পাওয়া মাত্র কাউন্টি শেরিফের কয়েকজন সদস্য সেখানে যান। তাদের গুলিতে বন্দুকধারী নিহত হয়। দুই শেরিফও আহত হয়েছেন। ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। হাসপাতালে নেওয়ার পর একজন মারা যায়। আহত ৭ জনকে কাছের ব্যাপ্টিস্ট হাসপাতালে চিকিত্সা দেওয়া হচ্ছে।

    বন্দুকধারীর পরিচয় দিতে অস্বীকৃতি জানিয়েছে মার্কিন নৌবাহিনী ও কাউন্টি শেরিফ।

    তবে নাম প্রকাশে অনিচ্ছুক নৌবাহিনীর এক কর্মকর্তারা জানিয়েছেন, হামলাকারী সৌদি আরবের নাগরিক বলে সন্দেহ করা হচ্ছে। সে প্রশিক্ষণের জন্য যুক্তরাষ্ট্রে এসেছিল।

    এর আগে বুধবারই পার্ল হারবারের মার্কিন নৌঘাঁটিতে এক হামলায় কয়েকজন গুলিবিদ্ধ হন। দ্বিতীয় বিশ্বযুদ্ধের স্মৃতি বিজড়িত ঐতিহাসিক নৌঘাঁটিতে গুলি চালায় তাদেরই এক নাবিক। হামলাকারী ওই নাবিক নিজেও পরে আত্মহত্যা করেন।

    সূত্র: আল জাজিরা, সিএনএন, ডেইলি মেইল।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    ২৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দশদিক