• শিরোনাম

    রোগীদের ৫ কোটি টাকার বকেয়া মওকুফ করলেন মুসলিম চিকিৎসক

    | ০৬ জানুয়ারি ২০২১ | ১০:০৪ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 381 বার

    রোগীদের ৫ কোটি টাকার বকেয়া মওকুফ করলেন মুসলিম চিকিৎসক

    বড়দিনের উপহার হিসেবে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে পাকিস্তানি বংশদ্ভুত এক মুসলিম চিকিৎসক তার দুই শ’ রোগীর বকেয়া বিল মওকুফ করেছেন। রোগীদের জীবন আরো স্বাচ্ছন্দ্যময় করতে মোট ছয় লাখ ৫০ হাজার ডলারের (পাঁচ কোটি ৫১ লাখ ৮৯ হাজার ৬৯ টাকা) বকেয়া তিনি মওকুফ করেন।

    আরকানসাস ডেমোক্রেট গেজেটের খবর অনুসারে, ১৯৯১ সালে যুক্তরাষ্ট্রের আরকানসাসের পাইন ব্লাফে ডা. ওমর আতিক ক্যান্সার রোগীদের চিকিৎসার জন্য একটি ক্লিনিক স্থাপন করেন। ২৫ ডিসেম্বরের আগে তিনি রোগীদের কাছে নোটিস পাঠান, তাদের বকেয়া থাকা সব বিল মওকুফ করার সিদ্ধান্ত নিয়েছে ক্লিনিক।



    খবরে আরো জানানো হয়, ডা. ওমর আতিক একজন ক্যান্সার বিশেষজ্ঞ। পাকিস্তানের পেশোয়ারের খাইবার মেডিক্যল কলেজ থেকে তিনি তার চিকিৎসা ডিগ্রি অর্জন করেন। প্রায় ৩০ বছরের চিকিৎসাসেবা দেয়ার পর গত বছর ফেব্রুয়ারিতে তিনি তার ক্লিনিক বন্ধ করে দেন।

    এবিসি টিভি’র ‘গুড মর্নিং আমেরিকা’অনুষ্ঠানে দেয়া এক সাক্ষাতকারে ডা. আতিক বলেন, রোগীদের কাছ থেকে বকেয়া আদায়ের জন্য তিনি কয়েক মাস এক বিলিং কোম্পানির সাথে কাজ করেন। কিন্তু ধীরে ধীরে তিনি তাদের সাথে যোগাযোগ বন্ধ করার সিদ্ধান্ত নেন।

    আতিক আরো বলেন, তিনি লক্ষ্য করেছিলেন কিছু লোক এখনো বিল পরিশোধ করতে অক্ষম। ফলে তিনি ও তার স্ত্রী মেহরিন বিষয়টি চিন্তা করে সিদ্ধান্ত নেন, তারা বকেয়া থাকা সব বিল মাফ করে দেবেন।

    রোগীদের নোটিস করার সময় ডা. আতিক লিখেন, যদিও বিপুল সংখ্যক রোগীর চিকিৎসা বিল বিভিন্ন স্বাস্থ্যবীমা পরিশোধ করছে, কিন্তু বীমা থেকে এই অর্থ পরিশোধ রোগীদের জন্য আরো একটি বোঝার কারণ হতে পারে।

    ডা. আতিকের সাথে কাজ করা বিলিং কোম্পানি আরএমসি অব আমেরিকার প্রেসিডেন্ট বি চেসম্যান বলেন, রোগীদের বিল মওকুফে তার সিদ্ধান্ত সহানুভূতির ইঙ্গিত।

    সূত্র : দ্যা ইসলামিক ইনফরমেশন

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ১০ ফেব্রুয়ারি ২০১৯

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    ২৪ ফেব্রুয়ারি ২০১৯

    ১৭ সেপ্টেম্বর ২০২০

    ১১ সেপ্টেম্বর ২০২০

    ০৮ ফেব্রুয়ারি ২০১৯

    ১১ ফেব্রুয়ারি ২০১৯

    ০৯ ফেব্রুয়ারি ২০১৯

    ০২ সেপ্টেম্বর ২০২০

    ২৪ এপ্রিল ২০২০

    ০৩ এপ্রিল ২০১৯

  • ফেসবুকে দশদিক