• শিরোনাম

    সরকারকে রিজভী – বয়স্ক নেত্রীর ওপর জুলুম করবেন না

    | ০৬ ফেব্রুয়ারি ২০১৯ | ৭:০০ অপরাহ্ণ | পড়া হয়েছে 68 বার

    সরকারকে রিজভী – বয়স্ক নেত্রীর ওপর জুলুম করবেন না

    বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘এবার ক্ষান্ত দেন। একজন গুরুতর অসুস্থ বয়স্ক নেত্রীর ওপর জুলুম করবেন না।’

    আজ বুধবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন রুহুল কবির রিজভী।

    রিজভী বলেন, একটি বছর কারারুদ্ধ করে রেখে অত্যাচার করেছেন, এবার মুক্তি দিন। ইতিহাস পড়ুন, ইতিহাস বড় নির্মম। ইতিহাস কাউকে ক্ষমা করে না।’

    রুহুল কবির রিজভী বলেন, খালেদা জিয়া প্রচণ্ড অসুস্থ, চোখেও প্রচণ্ড ব্যথা, তাঁর পা ফুলে গেছে। অথচ তাঁকে চিকিৎসা দেওয়া হচ্ছে না। কিছুদিন ধরে নাজিম উদ্দিন রোডের পরিত্যক্ত কারাগারের নিচতলায় ছোট একটি কক্ষে অস্থায়ী ‘ক্যাঙারু’ আদালত সাজিয়ে তাঁর ইচ্ছার বিরুদ্ধে সেখানে ‘টেনে’ এনে জোর করে বিভিন্ন মামলায় শুনানি করা হচ্ছে।

    খালেদা জিয়ার জামিনের বিষয়ে রিজভী অভিযোগ করেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন নিয়ে যেন ‘লুকোচুরি’ খেলা হচ্ছে। এক মামলায় জামিন নিলে অন্য আরেকটি মামলায় জামিন বাতিল করা হয়েছে। হাইকোর্ট জামিন দিলে আপিল বিভাগ আবার জামিন স্থগিত করেছেন। পরে আপিল বিভাগ জামিন দিলে নিম্ন আদালত আরেকটি মামলায় জামিন আটকে দিয়েছেন। এমন করে পার হয়ে গেছে একটি বছর।

    রিজভী আরও বলেন, যেসব মামলায় অন্যরা জামিনে রয়েছেন, সেখানে খালেদা জিয়াকে জামিন দেওয়া হচ্ছে না। এমনকি প্রতিহিংসার বশবর্তী হয়ে খালেদা জিয়াকে চিকিৎসাসেবা পর্যন্ত দেওয়ার সুযোগ দিচ্ছে না সরকার।

    প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) বিরুদ্ধে অভিযোগ করে রিজভী বলেন, নির্বাচনের মতো সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু হবে, সিইসির এমন বক্তব্য দেশ থেকে নির্বাচন ব্যবস্থাকে ‘ধ্বংস’ করার গভীর নীলনকশা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো সিটি করপোরেশন নির্বাচনও সুষ্ঠু হবে বলে সিইসি কে এম নূরুল হুদা যে বক্তব্য দিয়েছেন, তা ‘প্রতারণার’ ইঙ্গিত।

    বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, আবদুস সালাম, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

    মন্তব্য করুন

    মন্তব্য

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে দশদিক