• শিরোনাম

    সরকার গঠনের জন্য প্রস্তুত তালেবান, দু’দিনের মধ্যেই ঘোষণা

    | ০১ সেপ্টেম্বর ২০২১ | ৯:৩৭ অপরাহ্ণ | পড়া হয়েছে 343 বার

    সরকার গঠনের জন্য প্রস্তুত তালেবান, দু’দিনের মধ্যেই ঘোষণা

    তালেবান নেতা শের আব্বাস স্টানিকজাই বলেছেন যে তালেবান কর্তৃপক্ষ আগামী দু’দিনের মধ্যেই সরকার গঠন করতে যাচ্ছে। আগামী দু’দিনের মধ্যেই এ সমন্বিত আফগান সরকারের ঘোষণা দিবে তারা। বুধবার এমন সংবাদ প্রকাশ করেছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।
    কাতারে তালেবানের রাজনৈতিক অফিসের সহকারী প্রধান শের আব্বাস স্টানিকজাইর বরাত দিয়ে বিবিসি পশতু বলেছে, দু’দিনের মধ্যেই সরকার গঠন করতে যাচ্ছে তালেবান কর্তৃপক্ষ। এ সরকারে গঠন হবে সমন্বিত আর ওই সরকারে নারীদেরও অংশগ্রহণ থাকবে। তবে এ নতুন সরকারে নারীদেরকে বড় কোনো পদ দেয়া হবে না। আগামী দু’দিনের মধ্যেই এ সমন্বিত আফগান সরকারের ঘোষণা দিবে তালেবান। বিবিসি পশতুকে দেয়া সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন বলে জানা গেছে।

    এছাড়া কাবুল বিমানবন্দরে বিশৃঙ্খলা ও হত্যাযজ্ঞের জন্য যুক্তরাষ্ট্রের অব্যবস্থাপনাকে দায়ী করেন শের আব্বাস স্টানিকজাই। তিনি বলেন, কাবুল বিমানবন্দর সংস্কার করতে এখন ৩০ মিলিয়ন ডলার খরচ করা হবে। আগামী দু’দিনের মধ্যে বিমানবন্দর চালু করার কথাও বলেন তিনি



    কাবুল বিমানবন্দর সংস্কার করার বিষয়ে সংবাদ সংস্থা এএফপি এক সূত্রের বরাত দিয়ে বলেছে যে বুধবার কাতারের বিমানে করে প্রকৌশলীরা আফগানিস্তানের কাবুলে পৌঁছেছেন।

    সূত্র : বিবিসি

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ১০ ফেব্রুয়ারি ২০১৯

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    ২৪ ফেব্রুয়ারি ২০১৯

    ১৭ সেপ্টেম্বর ২০২০

    ১১ সেপ্টেম্বর ২০২০

    ০৮ ফেব্রুয়ারি ২০১৯

    ১১ ফেব্রুয়ারি ২০১৯

    ০২ সেপ্টেম্বর ২০২০

    ০৯ ফেব্রুয়ারি ২০১৯

    ২৪ এপ্রিল ২০২০

    ০৩ এপ্রিল ২০১৯

  • ফেসবুকে দশদিক