• শিরোনাম

    সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও গুজব প্রতিরোধে মানববন্ধন

    | ০১ আগস্ট ২০১৯ | ১০:৪৩ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 191 বার

    সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও গুজব প্রতিরোধে মানববন্ধন

    সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও গুজব প্রতিরোধে ২৭ জুলাই  জাতীয় প্রেসক্লাবে  প্রফেসর ড. অধীর চন্দ্র সরকারের নেতৃত্বে “সমৃদ্ধ নাগরিক পরিষদ ঢাকা” মানববন্ধন করে। বক্তারা বলেন “ প্রিয়া সাহার দেশের বাইরে গিয়ে দেশ বিরোধী প্রচারণা আমাদেরকে আহত করেছে।

    আমরা আগেও দেখেছি আমাদের প্রধান প্রধান রাজনৈতিক দলগুলো জাতীয় কোন ইস্যুতে মতৈক্যে পৌঁছোতে না পেরে বিদেশীদের কাছে ধর্ণা দিয়ে দেশের ইমেজ নষ্ট করেছেন। সত্যিই এগুলো দেশের জন্য কলঙ্কজনক। অবিলম্বে এগুলো বন্ধ হওয়া উচিত। আমরা সকল দেশ বিরোধী প্রচারণার তীব্র নিন্দা জানাই। আমরা বাক স্বাধীনতায় বিশ্বাস করি। তবে বাক স্বাধীনতার নামে স্বেচ্ছাচারিতার নিন্দা করি।

    আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি, সংখ্যালঘু সম্প্রদায়ের সদস্য প্রিয়া সাহার মার্কিন মূলকে দেয়া বক্তব্যকে নিয়ে এদেশের এক শ্রেণীর অসাধু মানুষ আমাদের দেশে চলমান হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির সম্পর্ককে নষ্ট করার হীন চক্রান্তে লিপ্ত হয়েছে। আমাদের বিশ্বাস প্রিয়া সাহার বক্তব্যের দায়-ভার যেমন তার সংগঠন বহন করেনি, এদেশের সংখ্যা লঘু সম্প্রদায়ের সদস্যরাও প্রিয়া সাহার ব্যক্তিগত মতামতের দায়-ভার গ্রহণ করবেন না। এসব ঘটনার পেছনে মনে হচ্ছে দেশের ও দেশের বাইরের অশুভ শক্তির সম্পৃক্ততা রয়েছে বা থাকতে পারে। তাই এই গভীর ষড়যন্ত্র সম্পর্কে দেশবাসীকে সতর্ক থাকার আহবান জানানো হচ্ছে।

    আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করেছি, সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে নানা গুজব রটিয়ে শাান্তি নষ্ট ও সামাজিক অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা চলছে। কোথাও কোথাও ছেলে ধরা সন্দেহে মানুষকে উত্তোজিত করে নিজের হাতে আইন তুলে নেবার প্রবণতাও লক্ষ্য করা যাচ্ছে।

    সম্প্রতি রাজধানীর বাড্ডায় ছেলে ধরার মিথ্যা সন্দেহে দুই সন্তানের  জননী তাসলিমা বেগম রেনুকে প্রকাশ্য দিবালোকে আইন নিজ হাতে তুলে নিয়ে হত্যার মধ্য দিয়ে মানবতাকে প্রশ্নের মুখে ঠেলে দেয়া হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অনতিবিলম্বে দোষীদের শাস্তি বিধান করে আইনের শাসন প্রতিষ্ঠায় সরকারের দৃষ্টি আকর্ষণ করছি।”

    মন্তব্য করুন

    মন্তব্য

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ১০ ফেব্রুয়ারি ২০১৯

    ০৭ ফেব্রুয়ারি ২০১৯

    ২৫ জুলাই ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে দশদিক