• শিরোনাম

    সারা বিশ্বের জন্য প্রবেশ নিয়ন্ত্রণ সহজ করতে পারে জাপান

    | ২৪ সেপ্টেম্বর ২০২০ | ৩:৪৯ অপরাহ্ণ | পড়া হয়েছে 277 বার

    সারা বিশ্বের জন্য প্রবেশ নিয়ন্ত্রণ সহজ করতে পারে জাপান

    জাপান সরকার সারা বিশ্ব থেকে আসা লোকজনের জন্য দেশে প্রবেশের উপর আরোপিত নিয়ন্ত্রণ আগামী মাসে সহজ করে দিতে পারে।

    বর্তমানে ১৫৯টি দেশ ও ভূখণ্ডের লোকজনের জাপানে প্রবেশের উপর নীতিগতভাবে নিষেধাজ্ঞা আরোপিত আছে। তবে সংক্রমণ যেখানে নিয়ন্ত্রণে আনা হয়েছে, সেরকম বেশ কয়েকটি দেশ ও ভূখণ্ডের সাথে সরকার নিয়ন্ত্রণ শিথিল করা নিয়ে আলোচনা চালাচ্ছে। সরকার ইতিমধ্যে ভিয়েতনাম ও তাইওয়ানের ব্যবসায়ী লোকজনের জন্য ভ্রমণ পুনরায় শুরু করেছে।



    ব্যবসায়ী লোকজন ও সেই সাথে চিকিৎসা পেশায় নিয়োজিত, শিক্ষক এবং মধ্য ও দীর্ঘ মেয়াদে অবস্থানের যোগ্য বিবেচিত দক্ষ অন্যান্যদের প্রবেশ অনুমতি দেয়া সরকার বিবেচনা করে দেখতে চাইছে।

    এসব লোকজনের ভাইরাস পরীক্ষা নেয়া এবং জাপানে আগমনের পর ১৪ দিন স্বেচ্ছা বিচ্ছিন্নতায় থাকার অনুরোধ এদের প্রতি জানানোর পরিকল্পনা সরকার করছে।

    ইতিমধ্যে জাপানে প্রবেশের অনুমতি লাভ করা রাষ্ট্রীয় অনুমোদনে আসা বিদেশি শিক্ষার্থীদের বাইরে নিজ খরচে পড়তে আসা শিক্ষার্থীদেরও প্রবেশ অনুমতি দিতে সরকার প্রস্তুত আছে।

    আপাতত কিছু সময়ের জন্য সরকার প্রবেশ অনুমতি পাওয়া লোকজনের সংখ্যা নির্দিষ্ট একটি মাত্রায় সীমিত রাখতে চাইছে এবং বিমান বন্দরে ভাইরাস পরীক্ষা ব্যবস্থা সম্প্রসারিত করে নেয়া অবস্থায় ধীরে সেই সংখ্যা বৃদ্ধি করে নেয়ার পরিকল্পনা করছে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দশদিক