• শিরোনাম

    সেপ্টেম্বর মাস থেকে শিক্ষাবর্ষ শুরু করা নিয়ে তাড়াহুড়ো করবে না জাপান

    | ০৪ জুন ২০২০ | ১২:৩৮ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 109 বার

    সেপ্টেম্বর মাস থেকে শিক্ষাবর্ষ শুরু করা নিয়ে তাড়াহুড়ো করবে না জাপান

    জাপান সরকার বলছে শিক্ষাবর্ষ এবছর কিংবা আগামী বছর এপ্রিল মাসের বদলে সেপ্টেম্বর থেকে শুরু করার একটি পরিকল্পনা কার্যত পরিত্যাগ করা হয়েছে। তবে সেরকম সম্ভাবনা পরীক্ষা করে দেখা অব্যাহত রাখার কথা একই সাথে বলা হয়।

    করোনাভাইরাস ছড়িয়ে পড়ার মুখে স্কুল বন্ধ থাকা অবস্থায় টোকিও ও অন্যান্য জেলার গভর্নররা এই পরিবর্তন বিবেচনা করা দেখতে চাইছিলেন।



    প্রধানমন্ত্রী আবে শিনযো মঙ্গলবার ক্ষমতাসীন লিবারেল ডেমোক্রেটিক পার্টির একটি কর্ম পরিচালনা দলের কাছ থেকে একটি প্রতিবেদন পেয়েছেন, যেখানে বলা হয়েছে তাড়াহুড়ো করে নতুন শিক্ষা কর্মসূচী প্রবর্তন করা কঠিন হবে। দল বলছে শিক্ষাবর্ষ শুরুর সময় বদল করে নেয়ায় জাতীয় পর্যায়ে সম্মতি এবং প্রস্তুতি নেয়ার সময়ের দরকার হবে।

    আবে উল্লেখ করেছেন যে সারা দেশ থেকে জরুরি অবস্থা তুলে নেয়ার পর ছাত্রদের শিক্ষাগত প্রয়োজনীয়তা মেটানো নিশ্চিত করে নিতে তার সরকার স্থানীয় বিভিন্ন কর্তৃপক্ষের সাথে কাজ করছে।

    জাপানের শিক্ষা মন্ত্রণালয় বলছে শিক্ষার্থীদের লেখাপড়ার ক্ষতি পুষিয়ে নেয়ায় সাহায্য করার উপর মন্ত্রণালয় আপাতত মনোযোগ দেবে।

    সেপ্টেম্বর মাসে শিক্ষাবর্ষ শুরুর সমর্থকরা বলছে জাপানকে এটা অন্যান্য দেশের সাথে সম পর্যায়ে নিয়ে আসার মধ্যে দিয়ে আরও বেশি ছাত্রের বিদেশের বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন উৎসাহিত করবে এবং জাপানের বৈশ্বিক প্রতিযোগিতামূলক অবস্থান জোরদার করবে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে দশদিক