• শিরোনাম

    সৌদি যুবরাজের সফরে কত ব্যয় হয়েছে- জানতে চেয়েছে পাক আদালত

    | ২৫ ফেব্রুয়ারি ২০১৯ | ১০:৪৬ অপরাহ্ণ | পড়া হয়েছে 809 বার

    সৌদি যুবরাজের সফরে কত ব্যয় হয়েছে- জানতে চেয়েছে পাক আদালত

    সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমান সম্প্রতি পাকিস্তানে দু দিনব্যাপী সফরের সময় ইসলামাবাদ সরকার তার জন্য কী কী খরচ করেছে সে সম্পর্কে বিস্তারিত জানতে চেয়েছে লাহোর হাইকোর্ট। সৌদি যুবরাজের সঙ্গে ৪০ সদস্যের একটি প্রতিনিধিদলও পাকিস্তান সফর করে।

    যুবরাজ সালমানের পেছনে কী কী খরচ হয়েছে সে বিষয়ে বিস্তারিত জানতে চেয়ে লাহোর হাইকোর্টে একটি পিটিশন দায়ের করা হলে তার শুনানির সময় এ নির্দেশনা দেয় আদালত। পাকিস্তানের প্রভাবশালী ইংরেজি দৈনিক এক্সপ্রেস নিউজ এ খবর দিয়েছে।

    গণমাধ্যমের খবরের বরাত দিয়ে পিটিশনে বলা হয়েছে, সৌদি যুবরাজের সফরের সময় ইমরান খানের সরকার ২০০ কোটি রুপি ব্যয় করেছে। পাকিস্তান যখন চরম অর্থ সংকটে ভুগছে তখন এই বিশাল আকারের অর্থ ব্যয় করা হলো।

    গত ১৮ ফেব্রুয়ারি বিন সালমান ১০০০ সঙ্গী সাথী নিয়ে পাকিস্তানে যান। তার বিমান পাকিস্তানের আকাশসীমায় ঢুকলে কয়েকটি জঙ্গিবিমান বিন সালমানের বিমানকে এসকর্ট করে নেয় যায়। এছাড়া, সালমান ও তার সঙ্গী-সাথীদের জন্য ৩০০ বিলাসবহুল গাড়ি ভাড়া করা হয়।

    পিটিশনে বলা হয়েছে, বিদেশি কোনো মেহমানের রাষ্ট্রীয় সফরের সময় জাতীয় তহবিল উজাড় করা ইসলামি আইন ও ঐতিহ্যের বিরোধী।

    পিটিশনের শুনানি শেষে লাহোর হাইকোর্ট কেন্দ্রীয় সরকারের প্রতি নোটিশ জারি করেছে এবং আগামী ১৯ মার্চের মধ্যে সমস্ত খরচের বিস্তারিত জানাতে বলেছে।#

    পার্সটুডে

    মন্তব্য করুন

    মন্তব্য

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে দশদিক