• শিরোনাম

    স্বর্ণের দাম কমল ভরিতে ১,৫১৬ টাকা

    | ০৩ মার্চ ২০২১ | ১১:০২ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 228 বার

    স্বর্ণের দাম কমল ভরিতে ১,৫১৬ টাকা

    স্বর্ণের ব্যাপকভাবে কমেছে। ভরিতে ১ হাজার ৫১৬ টাকা ক‌মি‌য়ে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। বুধবার (৩ মার্চ) থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে। আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম নিম্নমুখী থাকায় প্রেক্ষাপটে এর দাম কমানো হলো বলে জানা গেছে।

    মঙ্গলবার বাজুসের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
    স্বর্ণের এই নতুন দর বুধবার থেকে সারা দেশে কার্যকর হবে। মঙ্গলবার রাত সাড়ে দশটায় জুয়েলার্স সমিতি স্বর্ণের দাম কমানোর সিদ্ধান্তটি সংবাদ বিজ্ঞপ্তি আকারে পাঠায়। সর্বশেষ গত ১৩ জানুয়ারি প্রতি ভরি স্বর্ণের দাম প্রায় দুই হাজার টাকা হ্রাস করেছিল বাংলাদেশ জুয়েলার্স সমিতি।



    নতুন দাম অনুযায়ী, ৩ মার্চ থেকে ভালো মানের (২২ ক্যারেট) প্রতিভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ১ হাজার ৫১৬ টাকা ক‌মি‌য়ে নির্ধারণ করা হয়েছে ৭১ হাজার ১৫১ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণ ৬৮ হাজার ১ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ৫৯ হাজার ২৫২ টাকা ও সনাতন পদ্ধতির স্বর্ণ ৪৮ হাজার ৯৩১ টাকা নির্ধারণ করা হ‌য়ে‌ছে।

    স্বর্ণের দাম কম‌লেও রুপার পূর্বনির্ধা‌রিত দাম বহাল রয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতিভরি রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হ‌য়েছে।

    এদি‌কে আজ মঙ্গলবার‌ সবচেয়ে ভালো মানের (২২ ক্যারেট) প্রতিভরি স্বর্ণের দাম ছিল ৭২ হাজার ৬৬৭ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণ ৬৯ হাজার ৫১৭ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ৬০ হাজার ৭৬৯ টাকা ও সনাতন পদ্ধতির স্বর্ণ ৫০ হাজার ৪৪৭ টাকায় বিক্রি হয়েছে।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ২৫ ফেব্রুয়ারি ২০২০

    ০৯ এপ্রিল ২০২০

    ২১ ফেব্রুয়ারি ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে দশদিক