• শিরোনাম

    স্মার্টঘড়ি বানাবে গুগল!

    এইচ এম দুলাল | ১০ ফেব্রুয়ারি ২০১৯ | ৭:১২ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 991 বার

    স্মার্টঘড়ি বানাবে গুগল!

    চার বছর আগেই ‘ওয়্যার ওএস’ উন্মোচন করেছে গুগল, যা আনুষ্ঠানিকভাবে অ্যান্ড্রয়েড ওয়্যার নামে পরিচিত। পরিধেয় প্রযুক্তিপণ্যের জন্য অপারেটিং সিস্টেম চালু করলেও নিজস্ব কোনো স্মার্টঘড়ি কিংবা ফিটনেস ট্র্যাকার উন্মোচন করেনি প্রযুক্তি প্রতিষ্ঠানটি। এবার নিজস্ব ব্র্যান্ডের স্মার্টঘড়ি আনতে আগ্রহী হয়ে উঠেছে গুগল। খবর গ্যাজেটস থ্রিসিক্সটি ডিগ্রি।

    সম্প্রতি গুগলের এক চাকরির বিজ্ঞপ্তিতে এমন ইঙ্গিত পাওয়া যায়। পরিধেয় প্রযুক্তিপণ্য বিভাগের জন্য গুগল ভাইস প্রেসিডেন্ট, হার্ডওয়্যার প্রকৌশলী ও ডিজাইন ব্যবস্থাপক চেয়ে বিজ্ঞপ্তি দিয়েছে প্রতিষ্ঠানটি। ধারণা করা হচ্ছে, বৈশ্বিক স্মার্টঘড়ি বাজারে নিজস্ব ব্র্যান্ডের হার্ডওয়্যার উন্মোচনের জন্য এসব পদে লোক নিয়োগের চেষ্টা চালাচ্ছে প্রতিষ্ঠানটি।



    ভাইস প্রেসিডেন্টের কাজ হবে পরিধেয় পণ্য উন্নয়ন দলের নেতৃত্ব দেয়া, ডিজাইন নির্ধারণ ও সময়মতো ডিভাইসগুলো সরবরাহ করা। এছাড়া গুগলের স্মার্টঘড়ি কোন ধরনের কাজে ব্যবহার হবে, ডিভাইসে কোন ধরনের ফিচার থাকবে ও দাম কেমন হবে, তা নির্ধারণের দায়িত্ব সামলাবে বিভাগটির ভাইস প্রেসিডেন্ট। ডিজাইন ব্যবস্থাপক গুগলের পিক্সেল ব্র্যান্ডের পরিধেয় প্রযুক্তি পণ্যের ডিজাইন নিয়ে কাজ করবে।

    বৈশ্বিক পরিধেয় প্রযুক্তি পণ্যের বাজারে স্মার্টঘড়ির চাহিদা বাড়ছে। তবে স্মার্টঘড়ি তৈরির কোনো পূর্ব অভিজ্ঞতা নেই গুগলের। যে কারণে গত জানুয়ারিতে ৪ কোটি ডলারে ঘড়ি নির্মাতা ফসিলের স্মার্টঘড়ি বিভাগ অধিগ্রহণ করেছিল গুগল।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৭ ফেব্রুয়ারি ২০১৯

    ১৫ জানুয়ারি ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দশদিক