• শিরোনাম

    হংকংবাসীর সুরক্ষায় জাপানী আইনপ্রণেতাদের পদক্ষেপ

    | ২০ জুলাই ২০২০ | ৬:১৪ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 115 বার

    হংকংবাসীর সুরক্ষায় জাপানী আইনপ্রণেতাদের পদক্ষেপ

    হংকংএ চীনের জাতীয় নিরাপত্তা আইন প্রবর্তনের ফলে অঞ্চলটির বাসিন্দাদের সুরক্ষার লক্ষ্যে একটি নিরপেক্ষ দল গঠনের প্রস্তুতি নিচ্ছেন জাপানের আইনপ্রণেতারা।

    ক্ষমতাসীন লিবারেল ডেমোক্রেটিক পার্টির নেতা এবং সাবেক প্রতিরক্ষামন্ত্রী নাকাতানি গেন, সংসদের নিম্নকক্ষের সদস্য এবং ডেমোক্রেটিক পার্টি ফর দি পিপলের ইয়ামাও শিওরিসহ অন্যান্যদের অংশগ্রহণের মাধ্যমে আগামী ২৯শে জুলাই গ্রুপটি তৎপরতা আরম্ভ করবে।



    উক্ত দুই নেতা, চীনের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণের প্রস্তাবকারী বহুজাতিক রাজনৈতিক নেতাদের একটি গ্রুপে জাপানী প্রতিনিধি হিসেবেও কাজ করেন।

    নতুন গ্রুপটি, হংকংএর নাগরিকদের স্বাধীনতা ও অধিকার সুরক্ষার ইচ্ছা পোষণ করছে।

    গ্রুপটির সদস্যরা, হংকংএর নাগরিকদের ভিসা ছাড়া জাপানে অবস্থানের মেয়াদ বৃদ্ধি এবং কাজের ভিসা পাওয়ার শর্তাবলী শিথিলকরণের জন্য সরকারের প্রতি আহ্বান জানানোর পরিকল্পনা করছে।

    তাঁরা, হংকংএ মানবাধিকার লঙ্ঘনের সম্ভাব্য ঘটনাগুলো সরকার অথবা সংসদের অনুসন্ধান চালানোর অনুমোদন প্রদান করতে সক্ষম একটি আইন প্রণয়নের লক্ষেও কাজ করবেন। আইনটির আওতায়, মানবাধিকার লঙ্ঘনের সঙ্গে সংশ্লিষ্ট থাকা ব্যক্তিদের সম্পদ বাজেয়াপ্তের মত নিষেধাজ্ঞা আরোপ করা সম্ভবপর হবে।

    নাকাতানি, গ্রুপটির সদস্যরা দলীয় সীমানা ছাড়িয়ে হংকংএর নাগরিকদের সুরক্ষা এবং বেইজিংএর মানবাধিকার লঙ্ঘন বন্ধ করার লক্ষ্যে কাজ করবে বলে জানান।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে দশদিক